নির্বাচনে কারচুপি হলে ডিসি-এসপি ও নির্বাচন কমিশনারকে এর দায়ভার নিতে হবে- আবদুল কাদের মির্জা

0
74
https://www.noakhalitimes.com

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভা নির্বাচনে কারচুপি হলে ডিসি-এসপি ও নির্বাচন কমিশনারকে এর দায়ভার নিতে হবে। আমি কারচুপির ভোট করবোনা। প্রশ্নই উঠে না। যেখানে কারচুপি সেখানে প্রতিরোধ। কোনো কেন্দ্রে কারচুপি হলে আমাকে জানাবেন, আমরা জনগনকে নিয়ে সে কেন্দ্র বন্ধ করবো। আপনারাও সহযোগিতা করবেন। এখানে ভোট সুষ্ঠ হলে প্রার্থীদের সাথে সাথে আপনারাও সম্মাানিত হবেন। সারা বাংলাদেশ ও বাংলাদেশের বাহিরেও তাকিয়ে আছে এই বসুরহাট পৌরসভার ভোটের দিকে।

জাতীয় কোনো নেতার বিরুদ্ধে আমি কোন কথা বলার মানসিকতা রাখি না। এমপি নিক্সন চেীধুরী ‘চুনিপুঁটির কথা কে শুনে’ বক্তব্যের জবাবে তিনি বলেন, নিক্সন চেীধুরী আপনার বয়স কত? আমার রাজনৈতিক বয়স হবে আপনার বয়স। আমি চুনিপুটি, গ্রামে থাকি । কিন্তু আপনি এমপি হয়েছেন ভোট চুরি করে। দৈহিক শক্তি আছে। আন্ডু, গান্ডু,পান্ডু এরা আছে। এ জন্য আপনি ভোটে জিতেছেন। শেখ হাসিনার কাছে যেতে আপনার মত রাগববোয়াল দরকার হবে না। আপনি একরাম-নিজামদের অনুসারী।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সকাল ১১টায় বসুরহাট পৌরসভা নির্বাচনের শেষ দিনের প্রচারণার অংশ হিসেবে এক পথ সভায় তিনি এ কথাগুলো বলোন। পৌরসভা আওয়ামীলীগের সেক্রেটারী আজম পাশা চৌধুরী রুমেল’র সঞ্চালনায় উপজেলা আওমীলীগ সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোঃ শাহাব উদ্দিন। উপস্থিত ছিলেন আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ-কমিটির যুগ্মসম্পাদক আইয়ুব আলী, উপজেলা আওয়ামীলীগের সেক্রেটারী নুর নবী চৌধুরী, পৌর আওয়ামীলীগের সভাপতি জামাল উদ্দিন, উপজেলা যুবলীগ সেক্রেটারী লুৎফুর রহমান মিন্টু, পৌর যুবলীগ সেক্রেটারী শামছুদ্দিন নোমান, উপজেলা ছাত্রলীগ সভাপতি নিজাম উদ্দিন মুন্না, সেক্রেটারী শাহপরান লিংকন, পৌর ছাত্রলীগ সভাপতি আবদুল আউয়াল মানিক প্রমুখ।

কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ’র দায়িত্বশীলতার ঘাটতি রয়েছে বক্তব্যের জবাবে তিনি বলেন, আপনি দায়িত্বশীল লোক, আমাদের নেতা। আমার মনে হয় আপনি আমার আগে রাজনীতি শুরু করেননি। কিন্তু আপনি দায়িত্বশীল লোক। আপনার এলাকা কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙ্গেছে। আপনি কি দায়িত্ব পালন করেছেন?

আজকে নির্বাচন ব্যবস্থার পরিবর্তন করতে পারে কে? শেখ হাসিনা করতে পারে। খালেদা জিয়া সরকারের সাথে আপোষ করে বাসায় ঢুকে গেছে। তারেক জিয়া দুর্নীতিবাজ। দুর্নীতিবাজ কি অনিয়ম বন্ধ করতে পারবে? জামায়াতে ইসলামীর বিষয়ে তিনি বলেন, জামাত কোল বালিশ হিসেবে থাকবে। আগামী ৫০ বছরেও জামাত ক্ষমতায় আসবে না। এটা সবসময় অন্যদলের সাথে থাকবে। এটাকে আমি বলি কোল বালিশ। এরা কি নির্বাচন ব্যবস্থার পরিবর্তন করতে পারবে? শেখ হাসিনা চাইলে পারবে এবং চেষ্টাও করতেছে। আমরা বসুরহাট পৌরসভার এ নির্বাচন দিয়ে শেখ হাসিনাকে সহযোগিতা করবো। প্রথম দৃষ্টান্ত স্থাপন করে শেখ হাসিনাকে সহযোগিতা করবো। আমরা চাই শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ একটা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ আগামী নির্বাচন হউক। শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্বের গণতন্ত্রকামী মানুষের হৃদয়ে আপনি স্থান করে নিতে পারবেন।

পার্শ্ববর্তী পৌরসভা দাগনভূাঁর নির্বাচনের ব্যাপারে তিনি বলেন, দৈহিক শক্তি দিয়ে কাউন্সিলরদের ৮জনই নাকি বিনা প্রতিদ্বন্দ্বিতায় হয়ে গেছে। আহারে ভোট। এরা যদি শেখ হাসিনার উন্নয়নের সাথে ভালো কাজ করতো তাহলে কি জোর করে হওয়া লাগতো? এরা ভালো কাজ করেনি। এরা গরীবের বিজিএফ চুরি করে খেয়েছে। এরা বয়স্ক ভাতার টাকা খেয়েছে, বিধবা ভাতার টাকা খেয়েছে, স্বামী পরিত্যাক্তার টাকা খেয়েছে। এজন্য চুরি করে হয়েছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে