কোম্পানীগঞ্জে ৪৬টি শিক্ষা প্রতিষ্ঠানে “সততা স্টোর’’ উদ্বোধন

0
41
https://www.noakhalitimes.com

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: নোয়াখালীর কোম্পানীগঞ্জে উপজেলা প্রশাসনের নির্দেশে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয়ের বাস্তবায়নে উপজেলার শতভাগ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে “সততা স্টোরের” উদ্বোধন করা হয়েছে। 

বৃহস্পতিবার সকাল ১১টায় মাকসুদাহ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে “সততা স্টোরের”  উদ্বোধন করা হয়। 
 
উদ্বোধন পূ্র্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: জামিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী বক্তব্য রাখেন অনুষ্ঠানে প্রধান অতিথি কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদল। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেল, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: শাহ কামাল পারভেজ, মাকসুদাহ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ফরিদা আক্তার খানম ,পল্লীবিদ্যুতের ডিজিএম এএইচএম আরিফুল ইসলাম ও উপজেলা দূর্ণীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক তাজ উদ্দীন শাহীন প্রমুখ।
 
সততার মহৎ উদাহরণ সততা স্টোর। যেখানে মেলে খাতা, কলমসহ নানা বাহারী পণ্য থাকবে ।কিন্তু, মজার বিষয় দোকানে কোন বিক্রেতা থাকবেনা বিদ্যালয়ের ভেতরে এই দোকানে বেচাকেনা হবে বিক্রেতা ছাড়াই। ক্রেতারা নিজের পছন্দের জিনিসটি ক্রয় করে, নির্দিষ্ট বাক্সে মূল্য পরিশোধ করে চলে  যাবে ।
 
বিক্রেতাবিহীন এ দোকানে প্রতিদিন বেচাকেনাও হবে বেশ। শিক্ষার্থীরা জানালেন, টাকা না দিয়ে তারা কখনো কোনো জিনিস নিয়ে যাবে না বলে শপথ করেন। সততা স্টোরের মতো এরকম ছোটখাট উদ্যোগ শিক্ষার্থীদের মধ্যে সত্যবাদী হতে সহায়তা করবে বলে প্রত্যাশা  প্রশাসন ,শিক্ষক-অভিভাবক সবার। 
 
উল্লেখ্য, কোম্পানীগঞ্জে ৩০টি মাধ্যমিক বিদ্যালয় ও ১৬টি মাদরাসাসহ মোট ৪৬টি শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে “সততা স্টোরের” উদ্বোধন করা হয়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে