সোমবার, ডিসেম্বর ৯, ২০১৯
Home > নোয়াখালী > কোম্পানীগঞ্জে গণহত্যা দিবস পালিত

কোম্পানীগঞ্জে গণহত্যা দিবস পালিত

https://www.noakhalitimes.com

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: ২৫ মার্চ গণ হত্যা দিবস উপলক্ষে দিন ব্যাপী নোয়াখালী কোম্পানীগঞ্জে নানান আয়োজনের মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়েছে, দিবসের শুরুতে সকাল ১০ টায় ৭১”এর সম্মুখ যুদ্ধে ৪ শহীদ বীর মুক্তিযোদ্ধাদের সম্মানে শহীদদের কবরে শ্রদ্ধাঞ্জলি,কবর জিয়ারত,আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠান ও শহীদ মিনারে মোমবাতি প্রজ্বলন করা হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ১০ টায় শহীদ এ,এস,আই উচ্চ বিদ্যালয় মাঠে আলোচনা সভায় বক্তব্য রাখেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল,নির্বাহী অফিসার জামিরুল ইসলাম এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,

উপজেলা আওয়ামী লীগ সভাপতি খিজির হায়াত খান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরজুমান পারভিন রুনু, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ উদ্দিন বাবুল, ও উপজেলা আওয়ামীলীগ যুগ্ন-সম্পাদক নাজমুল হক নাজিম চরফকিরা ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন। আলোচনা শেষে ব্যাঞ্জণা খেলাঘর আসরের শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠান পরিচালনা করেন আশ্রাফ হোসেন রবেন্স।
 
সন্ধ্যা সাড়ে ৬ টায় উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী উদ্যোগে মোমবাতি প্রজ্বলন করা হয়, এ সময় উপস্থিত ছিলেন উদীচীর উপজেলা সভাপতি এ এইচ এম মান্নান মুন্না ও সাধারন সম্পাদক মিলন চন্দ্র দাস সহ বিভিন্ন সাংস্কৃতিক, সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ। অপর দিকে জাতীয় কর্মসূচীর অংশ হিসেবে রাত ৯ থেকে ৯ টা ১ মিনিট পর্যন্ত সর্বোত্র উপজেলায় কালো রাতের প্রথম প্রহর স্মরণ করে অন্ধকারে (ব্ল্যাক আউট) রাখা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *