বসুরহাট দোকান মালিক বহুমূখী সমবায় সমিতি লি: এর বার্ষিক সাধারণ সভা ও ৪ কোটি টাকার বাজেট ঘোষণা

 


এএইচএম মান্নান মুন্না, নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সুনামধন্য আর্থিক প্রতিষ্ঠান বসুরহাট দোকান  মালিক বহুমূখী সমবায় সমিতি লি:এর   ১৭তম বার্ষিক সাধারণ সভা ও বাজেট ঘোষণা করা হয়েছে। শনিবার  সন্ধ্যায় বসুরহাট নির্ঝর কনভেশন হলে এ সভা অনুষ্ঠিত হয়। 

সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি একরামুল হক আনোয়ার ।প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বসুরহাট  পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা, বক্তব্য রাখেন বসুরহাট পৌরসভার প্যানেল মেয়র, নুর হোসাইন ফরহাদ,বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন  অত্র সমিতির সদস্য শিক্ষা অফিসার ইছমাঈল তারেক ,বসুরহাট ব্যবসায়ী সমবায় সমিতি লি: এর সভাপতি আব্দুল মতিন লিটন ,সদস্য ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন, বসুরহাট ব্যবসায়ী সমবায় সমিতি লি:এর সাবেক সভাপতি বেলায়েত হোসেন বেলাল। 

এ সভয় প্রারম্ভে শুভেচ্ছা বক্তব্য রাখেন,সমিতির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবু  এছাড়াও তিনি বিগত  বার্ষিক সাধারণ সভার কার্য বিবরণী, বাৎসরিক রিপোর্ট উপস্থাপন  করেন।  অপর দিকে  সমিতির সচিব  মাইদুল হক সাইফুল ২০২১-২০২২ অর্থ বৎসরের বার্ষিক অডিট রিপোর্ট এবং ২০২২-২০২৩অর্থ বছরের রাজস্ব ও  মুলধন জাতীয় বাজেট পেশ করেন। 

বক্তব্য শেষে ২০২২ -২০২৩ অর্থ বছরের ৪ কোটি১৩ লক্ষ ৩৫ হাজার  টাকা মূলধন বাজেট ও ৪২ লক্ষ টাকা ৭৫ হাজার  রাজস্ব বাজেট পেশ করা হলে উপস্থিত সকল সদস্যদের কণ্ঠ ভোটে অনুমোদন দেয়া হয়।

বসুরহাট ব্যবসায়ী   সমবায় সমিতির পরিচালক মোসলেহ উদ্দীন রুবেলের সঞ্চালনায় ২০২১-২০২২ অর্থ বছরের সর্বোচ্চ শেয়ার ক্রয়ে ১০ জন  ও সঞ্চয় জমার ওপর  ১৭০জন, নিয়মিত বিনিয়োগকারী ৩১জনকে   সম্মাননা এবং ৮০ জন উপস্থিত সদস্যদের র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। অপরদিকে উপস্থিত ৪২৭ জন সদস্যদের মাঝে ৫শ টাকা করে ২ লক্ষ ১৩ হাজার ৫শ'  টাকা বিতরণ করা হয়।

এবার ২০২১-২০২২অর্থ বছরে অর্জিত লভ্যাংশ শেয়ারের ওপর  ৪ শতাংশ,  সঞ্চয় আমানত ওপর  ৩ শতাংশ  হারে প্রায় ৬ লক্ষ টাকা  সদস্যদের মাঝে  বিতরণ করা হবে। 

এদিকে এই প্রথম  সমিতির বার্ষিক সাধারণ সভায় সদস্যদের বিনামূল্যে ডায়াবেটিস, রক্তের গ্রুপ নির্ণয় ও চক্ষু শিবির আয়োজন করেন। কার্যকরী পর্ষদ এই সেবামূলক মানবিকতার   উদ্যোগ গ্রহণ করায়  সদস্যদের  প্রশংসা কুড়িয়ে নেন। 


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.