দল ক্ষমতায় থাকলে আপনার বাহাদুরী থাকবে! দল ক্ষমতায় নেই, আপনার কোন মূল্য নেই - ইকবাল বাহার চৌধুরী

এএইচএম মন্নান মুন্না :: রামপুর ইউনিয়ন পরিষদ সাবেক চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি ইকবাল বাহার চৌধুরী  সাময়িক  আমেরিকা  গমন উপলক্ষে  ইউনিয়ন  আওয়ামীলীগ  ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিদায়ী সংবর্ধনা  ও মতবিনিময়  সভা অনুষ্ঠিত  হয়।

মঙ্গলবার  সন্ধ্যা  ৭ টায় রামপুর ইউনিয়ন আওয়ামীলীগ   কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংবর্ধিত ইকবাল বাহার চৌধুরী বক্তব্যে বলেন, আমি আজ থেকে ১১ বৎসর পূর্বে একজন সাধারণ মানুষ  হয়ে আমেরিকা থেকে   আপনাদের  সেবা দিতে এসে ছিলাম । সেবা দিতে আপনাদের ধারে, কাছে,সুঃখে,দুঃখে, সকলের  সেবক হিসেবে কাজ করেছি।  কাজ করতে গিয়ে  মানুষ মাত্রই ভুল  থাকতে পারে। আমারও  ভুল থাকতে পারে,  ভুলের উর্ধ্বে কেউ নয়।  তাই আমার ১১ বৎসরের সেবা মূলক দায়িত্ব  পালন করতে গিয়ে যদি কারো মনে কষ্ট দিয়ে  থাকি আমাকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন।আজ আমি অত্যান্ত আনন্দিত।  আপনারা অনেক  ত্যাগ স্বীকার করে  দূর -দূরন্ত থেকে এসেছেন আমাকে বিদায়ী  সংবর্ধিত  ও আমার সাথে মত বিনিময় করার জন্য। আমি আপনাদের কাছে চির কৃতজ্ঞ।

তিনি আরো বলেন, ৭ ফেব্রুয়ারী নির্বাচনে আমি পরাজিত হয়েছি একটি  অপশক্তি, ঘুর্ণিঝড়, সাইক্লোন সেন্টার,ও অর্থের প্রভাবে, অর্থনীতি প্রভাবশালীদের সহযোগিতায় এবং ক্ষমতার অপব্যবহার  করে সে দিন জোর পূর্বকভাবে ক্ষমতা নিয়েছিল। আমরা যেহেতু  সরকার দলে আছি  রাষ্ট্রীয় স্বীকৃতিকে  অস্বীকার  করতে পারবোনা রাষ্ট্রের স্বীকৃতি তার পক্ষে গিয়েছে।

নির্বাচনের  পর থেকে ৭টি মাস আমি দেশে আছি। কেউ কেউ বলেছিল আমি সে দিন থেকে পালিয়ে যাব আমি কোথাও যাইনি।  আমি এখনো আপনাদের সাথে আছি, মৃত্যু পর্যন্ত  আপনাদের সাথে থাকবো। আমি নির্বাচনে  যে প্রতিশ্রুতি  দিয়ে ছিলাম সে প্রতিশ্রুতি রক্ষা করেছি।

তিনি নেতা কর্মীদের উদ্দেশ্যে  বলেন, আমরা বিশ্বাস  করি স্ব- অবস্থানের রাজনীতি, আমরা একই এলাকায়  বাস করি, আমরা  কাউকে  আঘাত  করবোনা, কারো সাথে বিরোধ করবোনা,  মানুষ ভোট দিয়ে তার নেতা নির্বাচিত করবে। আগামী জাতীয় সংসদ   নির্বাচন  এখনো ১৫ মাস বাকী।  জাতীয় নির্বাচনকে ঘিরে  এখনো সুন্দর সুবাতাস বয়ে আছে  আমরা চাই সবাই সুন্দরের মাধ্যমে রাজনীতি করুক, আমি আমার ইউনিয়নের  রাজনৈতিক নেতৃবৃন্দকে বলতে চাই  আমরা বঙ্গবন্ধুর  আদর্শের  রাজনীতি  করি তাই বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে আমাদেরকে রাজনৈতিক  কর্মকাণ্ড করে যেতে হবে। দল ক্ষমতায়  থাকলে আপনার বাহাদুরী থাকবে  দল ক্ষমতায় নেই, আপনার কোন  মূল্যনেই, ক্ষমতা এমন এক জিনিস, যে দিন ক্ষমতা হারাবেন  সেদিন দেখবেন ইচ্ছে  করে  আপনার গায়ের সাথে এসে ধাক্কা দিবে,আক্রমণ  করবে সুতারাং মনেবল রেখে দলীয় কার্যক্রম চালিয়ে যেতে হবে। 

 তিনি দলীয় লোকজন  নিয়ে  ঐক্যবদ্ধ  থেকে  পরস্পর -  পরস্পরের  সাথে ভ্রাতৃত্ব  বন্ধনে এবং স্নেহ, শ্রদ্ধা, ভালোবাসা দিয়ে সবাইকে কাজ করার আহবান জানান। 

ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আবদুল আহাদ খোকনের  সভাপতিত্বে  ও যুবলীগ সাধারণ  সম্পাদক জিল্লুর রহমান টিপুর সঞ্চালনায় এ সময়ে বক্তব্য রাখেন- রামপুর ইউনিয়ন  আওয়ামীলীগ  সাধারণ সম্পাদক শাহজামাল সবুজ,  সহ-সভাপতি আলাউদ্দিন,রামপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি সোহরাব হোসেন বাবর, সহ-সভাপতি আজগর হোসেন ও জহির উদ্দিন,  ইউনিয়ন ছাত্রলীগ সম্পাদক শামসুল আলম রাব্বি প্রমূখ। 

বিদায় অনুষ্ঠানে দলের সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ইকবাল বাহার চৌধুরী কে  ফুল ও ক্রেষ্ট দিয়ে সম্মাননা প্রদান করেন।   আজ ভোর ৫ টায়  আমেরিকার  উদ্দেশ্যে তিনি গমন করবেন আগামী  ১০ নভেম্বর মধ্যে দেশে ফিরবেন।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.