কোম্পানীগঞ্জে বিএনপি'র বিক্ষোভ সমাবেশ, আপনাদের উচ্ছ্বাসে আমি আনন্দিত - জেলা সভাপতি

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: তেল,গ্যাস,বিদ্যুৎ সহ দ্রব্য মূল্যের উর্ধ্বগতি,ভোলায় পুলিশের গুলিতে ছাত্রদল নেতা নূরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম এর হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় কমিটির কর্মসূচির অংশ হিসেবে নোয়াখালী কোম্পানীগঞ্জে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে বিএনপি।


মঙ্গলবার (৩০ আগস্ট) বিকাল ৪ টায় উপজেলার বসুরহাট পৌরসভার কলেজ গেইটে উপজেলা বিএনপি'র আহ্বায়ক নূর  আলম শিকদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মাহামুদের রহমান রিপনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নোয়াখালী জেলা বিএনপি'র সভাপতি গোলাম হায়দার বিএসসি , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রদল সংসদ সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য বজলুল করিম চৌধুরী আবেদ, জাতীয় নির্বাহী কমিটি সদস্য ফোরকান-ই আলম,সুপ্রিমকোর্ট আইনজিবী সমিতির সদস্য বিএনপি নেত্রী কাউসার পারভীন মুন্নী,

এ সময় প্রধান অতিথির বক্তব্যে গোলাম হায়দার বিএসসি বলেন, এ বিক্ষোভ সমাবেশে আপনাদের উচ্ছ্বাসে আমি আনন্দিত।  বর্তমান সরকার রাতের আঁধারে ভোট ডাকাতি ও ভোট কারচুপি করে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করেছে। এ সরকার স্বৈরাচারী ও জনবিচ্ছিন্ন সরকার। এ সরকার জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে দুর্নীতির স্বর্গরাজ্য কায়েম করেছে। তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে শান্তিপূর্ণ আন্দোলনে ভোলায় দুটি তাজা প্রাণ কেড়ে নিয়েছে। বিএনপি জনগণকে সঙ্গে নিয়ে এই স্বৈরাচারী সরকারকে রাজপথে মোকাবিলা করবে।

এসময় তিনি আরও বলেন, সরকার গণতন্ত্র ধ্বংস করেছে, এই দেশে কোন আইনের প্রয়োগ  নেই। মানুষের মৌলিক অধিকার নাই, মানুষের স্বাধীনতা নাই। দেশে গণতন্ত্রের লেবাসে একটা গণবিরোধী কর্তৃত্ববাদী ফ্যাসিস্ট আওয়ামী সরকার কায়েম করেছে। এই সরকার দেশের গণতন্ত্রকে ভারতের কাছে ইজারা দিয়ে দিয়েছে। স্বাধীন বাংলাকে তারা ধ্বংস করে দিয়েছে। আর সময় নাই আমাদের আন্দোলনের মাধ্যমে এই ফ্যাসিস্ট আওয়ামী সরকারকে হটাতে হবে।

এছাড়াও অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন,উপজেলা বিএনপি'র যুগ্ম-আহ্বায়ক ও রামপুর ইউনিয়ন সাবেক চেয়ারম্যান আনছার উল্যাহ,পৌরসভা বিএনপি'র সাবেক সভাপতি ওমর ফারুক,বসুরহাট পৌরসভা বিএনপি'র আহ্বায়ক আব্দুল মতিন লিটন,পৌরসভা সদস্য সচিব আব্দুল্লাহ আল মামুন, সেচ্ছাসেবক দলের উপজেলা সভাপতি সামছুদ্দিন হায়দার,উপজেলা যুব দলের যুগ্ম-আহ্বায়ক সালা উদ্দীন সুমন,সাবেক চরএলাহী চেয়ারম্যান ও উপজেলা কৃষক দলের সাবেক সভাপতি আব্দুল মতিন তোতা প্রমূখ।

সমাবেশে বাস মালিক সমিতি বাস  বাড়া না  দিলেও নেতা কর্মী সমর্থকরা কেউ পায়ে হেটে, কেউ সিএনজি,কেউ অটো রিক্সায়  এসে বিক্ষোভ সমবেশে যোগদেন।

বিক্ষোভ  সমাবেশে লোকজন ছিলো চোখে পড়ার মতো। কলেজ গেইটের তিন রাস্তার  মোড়ে পিকাপে ছিল সভার মঞ্চ। মঞ্চের পূর্ব পাশে প্রশিকা অফিস, পশ্চিমে ভূঞাঁ কমপ্লেক্স, দক্ষিণে ওয়াজ উদ্দীন ব্যাপারী মসজিদ,উত্তরে কলেজ জিমনেসিয়াম সামনে পর্যন্ত নেতা কর্মীদের  উপস্থিতিতে তিল ধারনের ঠাঁই  ছিলনা। বিক্ষোভ  সমাবেশ কেন্দ্র করে কোন ধরনের  যেন সংগাত  সংঘর্ষ ও অপ্রীতিকর ঘটনা না ঘটে  পুলিশ  প্রশাসন অবস্থান ছিল নজিরবিহীন। 



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.