ইভিএম হচ্ছে ক্ষমতা ধরে রাখার চক্রান্ত - রব

www.noakhalitimes.com
নিউজ ডেস্ক :: ইভিএম হচ্ছে ক্ষমতা ধরে রাখার চক্রান্ত বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি’র সভাপতি আ স ম আবদুর রব। 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার করার বিষয়ে সরকারের ঘোষণার প্রতিক্রিয়া জানাতে গিয়ে সোমবার গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে তিনি বলেন, ইলেকট্রনিক ভোটিং মেশিনের মাধ্যমে জনগণের ভোটাধিকার ফিরিয়ে দেওয়া নয় বরং ক্ষমতা ধরে রাখা সরকারের নতুন ফন্দি। নির্বাচনকে কেবলমাত্র ক্ষমতায় যাওয়ার উপায় হিসেবে ব্যবহার করার ফলে একদিকে রাষ্ট্রের মালিকানা থেকে জনগণকে অপসারিত করা হয়েছে অন্যদিকে বাংলাদেশকে গভীর সংকটে নিমজ্জিত করা হয়েছে। 

জেএসডি সভাপতি বলেন, নির্বাচনহীনতার সংস্কৃতি মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত রাষ্ট্রকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। কিন্তু বর্তমান সরকার এই বাস্তবতা উপলব্ধি করার সক্ষমতা হারিয়েছে।

তিনি বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সরকারের ষড়যন্ত্র-চক্রান্ত রাষ্ট্রকে নতুন করে বিপদজ্জনক পর্যায়ে উপনীত করবে। শুধুমাত্র ক্ষমতাকে আঁকড়ে থাকার উন্মাদনা কোনক্রমেই গ্রহণীয় নয়। সরকারের উচিত দ্রুত পদত্যাগ করে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পথকে প্রশস্ত করে রাষ্ট্রকে সংকট থেকে উদ্ধার করা।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.