ফেসবুকের যেসব ফিচার বন্ধ হচ্ছে

www.noakhalitimes.com
বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক :: ফেসবুক শিগগিরই কয়েকটি ফিচার বন্ধ করে দেবে। এরমধ্যে অন্যতম ফেসবুক পডকাস্ট। এ বিষয়ে ফেসবুক জানায়, সব কিছু ঠিক থাকলে আগামী মাসেই পডকাস্ট ফিচারটি বন্ধ করা হবে।

এদিকে, এক বছরেরও কম সময়ের আগে ফিচারটি চালু করা হয়েছিল। কারণ হিসেবে প্রতিষ্ঠানটি জানিয়েছে, অডিও প্রযুক্তিতে কিছু পরিবর্তন আনা হচ্ছে। সেকারণেই পডকাস্ট ফিচারটি বন্ধ করা হচ্ছে। এছাড়াও Soundbits এবং Audio Hubs-ও বন্ধ করা হচ্ছে। 

এ বিষয়ে ফেসবুকের এক মুখপাত্র বলেন, ‌‌প্রায় একবছর ধরে আমরা বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করেছি। আমাদের মনে হয়েছে, ব্যবহারকারীদের সুবিধার জন্য অডিও টুলসগুলোতে আরও কিছু পরিবর্তন আনা দরকার। 

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, ‌আমরা নিয়মিত প্রতিটি ফিচারের মধ্যে আপডেট আনার চেষ্টা করছি। উদ্দেশ্য একটাই। যাতে ব্যবহারকারীরা আরও ভালোভাবে সব ফিচার ব্যবহার করতে পারেন।

অপরদিকে মেটা জানিয়েছে, তারা বর্তমানে শর্ট ভিডিও প্ল্যাটফর্ম নিয়ে বেশি আগ্রহী। মূলত টিকটকের সঙ্গে পাল্লা দিতেই এই পরিকল্পনা।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.