চট্টগ্রাম বিভাগের ‘সেরা জননী’ হলেন কোম্পানীগঞ্জের মনোয়ারা

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি ::মুজিব শতবর্ষে চট্টগ্রাম বিভাগীয় ‘সেরা জননী’ নির্বাচিত হয়েছেন নোয়াখালীর কোম্পানীগঞ্জের মনোয়ারা বেগম। সোমবার (১৪ ফেব্রুয়ারি) চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের পক্ষ থেকে তার হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে জয়িতা অন্বেষণে বাংলাদেশ-২০২০ এ সেরা জননী নারী ক্যাটাগরিতে মনোয়ারা বেগম ‘সফল যে জননী নারী’ পদক অর্জন করেন। তিনি কোম্পানীগঞ্জে সিরাজপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের শিক্ষক আনোয়ার উল্লাহ সিরাজীর সহধর্মিণী এবং ১০ জন শিক্ষা ও কর্মজীবনে সফল সন্তানের জননী। দারিদ্র্য আর প্রতিকূলতার বিরুদ্ধে লড়ে মনোয়ারা তার ১০ সন্তানকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করার স্বীকৃতি পেলেন।

মনোয়ারার সন্তানদের মধ্যে একজন বাংলাদেশ আনসারের ডিপুটি ডিরেক্টর, একজন প্রবাসীকল্যাণ ব্যাংকের এমডি ছিলেন। বর্তমানে তারা দুজন অবসরপ্রাপ্ত। অন্য সন্তানদের মধ্য একজন নোয়াখালী মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক, একজন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, একজন নৌবাহিনীর কমান্ডার এবং সর্বকনিষ্ঠজন প্রাবন্ধিক ও শিক্ষক হিসেবে কর্মরত আছেন।

তিনি এরআগে ২০১৩ সালে আজাদ প্রোডাক্টের পৃষ্ঠপোষকতায় রত্নগর্ভা মায়ের স্বীকৃতি অর্জন করেছিলেন।

আবেগাপ্লুত মনোয়ারা বেগম সাংবাদিকদের বলেন, সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করতে পেরে আমার বিগত জীবনের সব দুঃখ-কষ্ট যেন নিমিষে ভুলে গেছি। সত্যি কথা বলতে গেলে ত্যাগ ব্যতীত কোনো বৃহৎ অর্জন সম্ভব নয়।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.