সুবর্ণচরে সরকারি ভ্যাকসিন বিক্রির অপরাধে ভলেন্টিয়ার ভ্যাকসিনেটর গ্রেপ্তার

সূবর্ণচর (নোয়াখালী) প্রতিনিধি :: সুবর্ণচরে বিনামূল্যে সরকারি গবাদিপশুর খুরা রোগ প্রতিরোধ ভ্যাকসিন বিক্রয় করার সময় তারেকুর রহমান (২৭) নামের এক যুবককে আটক করেছে চরজব্বর থানা পুলিশ। এসময় তার কাছ থেকে ৫৮ ভায়াল ভ্যাকসিন জব্দ করা হয়েছে, যার মূল্য ১ লাখ ৫৬ হাজার ৪০০টাকা।

তারেকুর রহমান (৩৫)ভোলার সদর উপজেলার রাপতা ইউনিয়নের ১নং ওয়ার্ডের মোস্তাফিজুর রহমান এর ছেলে। সে ভোলা জেলার সদর উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের ভলেন্টিয়ার ভ্যাকসিনেটর হিসেবে কর্মরত রয়েছেন।

পুলিশের তথ্যমতে, গ্রেপ্তারকৃত ব্যক্তি রোববার বিকেলে উপজেলার হারিছ চৌধুরী বাজারে সরকারি ভাবে বিনামূল্যে বিতরণের ভ্যাকসিন অবৈধ উপায়ে বিক্রি করার চেষ্টা করে । এসময় স্থানীয়রা তাকে আটক করে থানায় খবর দেয়। পরে স্থানীয়দের সহযোগিতায় পুলিশে তাকে আটক করে থানায় নিয়ে আসে। সোমবার তাকে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।

সুবর্ণচর উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডা. তাসলিমা ফেরদৌসী জানান, উদ্ধারকৃত ভ্যাকসিন গুলো উপজেলা প্রানী সম্পদ অফিসের তত্ত্বাবধানে রাখা হয়েছে।

এবিষয়ে ভ্যাকসিন সরবরাহকারি প্রতিষ্ঠান ওয়ান ফার্মা লিমিটেড এর নোয়াখালীর ব্যবস্থাপক সাইফুল ইসলাম জানান, সরকারের সাথে চুক্তিবদ্ধ হয়ে সিরাজগঞ্জ, মানিকগঞ্জ ও পাবনা জেলায় ভ্যাকসিনগুলো বিনামূল্য দেয়ায় জন্য আমরা সরবরাহ করে থাকি। অন্য জেলায় বিনামূল্যে সরবরাহ করার কোন সুযোগ নেই।

এঘটনায় চরজব্বর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: জিয়াউল হক জানান, তার বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.