প্রথম ধাপে ১৬৪২ জন রোহিঙ্গা ভাসানচরে পৌঁছেছে

হাতিয়া (নোয়াখালী) সংবাদদাতা :: প্রথম ধামে নারী-পুরুষ,শিশুসহ  নোয়াখালীর হাতিয়ার ভাসান চরে পৌঁছেছে ১৬৪২ জন রোহিঙ্গা।

শুক্রবার (৪ ডিসেম্বর) দুপুর ২টার দিকে তারা ৭টি জাহাজে করে নারী-পুরুষ,শিশুসহ ভাসান চরে এসে পৌঁছায়। এর আগে, কক্সবাজারের উখিয়া থেকে যাত্রা করে ১ হাজার ৬৪২ জন রোহিঙ্গাকে নিয়ে চট্টগ্রাম থেকে নোয়াখালীর ভাসানচরের উদ্দেশ্যে রওনা হয় ৭টি জাহাজ ।

নাম প্রকাশে অইচ্ছুক নৌবাহিনীর এক কর্মকর্তা জানান, ভাসান চরে আসা সকল রোহিঙ্গাদের প্রথমে স্বাস্থ্য পরীক্ষা করা হয়। তারপর ওয়ার হাউজে নৌবাহিনীর কর্মকর্তারা রোহিঙ্গাদের ব্রিফিং করবে। ব্রিফিং শেষে রোহিঙ্গাদের জন্য প্রস্তুত রাখা ৭,৮,৯,১০ নম্বর ক্লাষ্টারে তাদেরকে রাখা হবে।

সূত্র মতে আরো জানা যায়, আগামী প্রায় ১ সপ্তাহ নৌবাহিনী তত্ত্বাবধানে তাদেরকে রান্না করে খাওয়ানো হবে। ভাষানচরে আসা রোহিঙ্গাদের মধ্যে শিশু রয়েছে ৮১০জন,পুরুষ ৩৬৮জন,নারী ৪৬৪জন। এছাড়া ২২টি এনজিও রোহিঙ্গাদের মানবিক সহায়তা দিতে ভাসান চরে অবস্থান করছে।

নৌবাহিনীর এক কর্মকর্তা জানান, গত বৃহস্পতিবার দুটো জাহাজে করে ভাসানচরে আসা রোহিঙ্গাদের ১০১৯টি মালপত্রের লাগেজ  ভাসানচরে পৌঁছে দেওয়া হয়েছে।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.