কবিরহাটে ইলিশ সংরক্ষণ অভিযান শুরু

কবিরহাট (নোয়াখালী) সংবাদদাতা :: জেলার কবিরহাট উপজেলায় জাতীয় কর্মসূচির অংশ হিসেবে ইলিশ সংরক্ষণ অভিযান ২০২০ শুরু হয়েছে। সারাদেশে আগামী ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর ২০২০ পর্যন্ত মোট ২২দিন এ অভিযান চলবে। এসময় মা ইলিশের ডিম ছাড়ার মৌসুম।

এ উপলক্ষে মঙ্গলবার (১৩ অক্টোবর ২০২০) উপজেলার সর্বত্র জনসচেতনতা কার্যক্রম মাইকিং, ব্যানার, পোস্টার  ও লিপলেট বিতরণ করা হয়। কবিরহাট উপজেলা মৎস্য দপ্তর এ আয়োজন করে।

অভিযান চলাকালে ইলিশ মাছ আহরণ, পরিবহণ, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় নিষিদ্ধ করা হয়েছে। মৎস্য সংরক্ষণ আইন অনুযায়ী এসময়ে আইন অমান্যকারী সর্বোচ্চ ২ বছরের সশ্রম কারাদণ্ড অথবা ৫ হাজার টাকা জরিমানা অথবা উভয়দণ্ডে দন্ডিত হবেন।

উপজেলা মৎস্য কর্মকর্তা সুলতানা রাজিয়া বলেন, এসময় প্রতিদিন হাট বাজার পরিদর্শন ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে। ইলিশ সংরক্ষন সফল করার জন্য আমরা উক্ত কার্যক্রমে সর্বসাধারণের সর্বাত্মক সযযোগীতা প্রত্যাশা করি।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.