কোম্পানীগঞ্জে করোনায় কর্মহীনদের দ্বিতীয় বারের মত মানবিক সহায়তা দিলেন আইনজীবী মুন্নি

এএইচএম মান্নান মুন্না :: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় বাংলাদেশ সুপ্রিমকোর্টের আইনজীবী, বিএনপি নেত্রী এ্যাডভোকেট পারভীন কাউছার মুন্নি কর্মহীন অসহায় ও দুস্থ মানুষদের মাঝে মানবিক সহায়তা প্রদান কর্মসূচী অব্যাহত রেখেছেন। আজ বিকেল ৩ ঘটিকায় চরকাঁকড়ার ৫নং ওয়ার্ডে তাঁর নিজ বাড়ীতে ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

তাঁর পক্ষে ইফতার সামগ্রী বিতরণ করনে উপজেলা বিএনপির একাংশের আহ্বায়ক চরকাঁকড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযাদ্ধা জিয়াউল হক জিয়া। এসময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল আলম সিকদার, বিএনপি নেতা আনছার উল্যাহ, আনিছুল হক, আলমগীর হোসেন, একরামুল হক মিলন, আবুল হাসেন মানিক, নাছির উদ্দিন মিশু, জসীম উদ্দিন, মেহেদী হাসান টিুপ, গোলাম রাব্বানী বিল্পব, শাহাদাত হোসেন, মিজানুর রহমান, আবুল কাশেম মিন্টু, মফিজ উল্যাহ, আবদুর রাজ্জাক ও সবুজসহ অন্যান্য নেতৃবৃন্দ।

নেতৃবৃন্দ বসুরহাট পৌরসভাসহ ৮টি ইউনিয়নে কর্মহীন হয়ে যাওয়া দরিদ্র মানুষের জন্য খেজুর, বুট, চিড়া, মুড়ি, লবণ, তৈল ও পেঁয়াজসহ ইফতার সামগ্রী বিতরণ করেন। এর পূর্বে এ্যাডভোকেট মুন্নির অর্থায়নে অত্র উপজেলায় শীতবস্ত্র ও ত্রাণ বিতরণ করা হয়।

বিএনপি একঅংশের আহ্বায়ক জিয়াউল হক জিয়া ইফতার সামগ্রী বিতরণ পূর্বে বক্তব্যে বলেন, আমরা আল্লাহর কাছে প্রার্থনা করি দেশ ও বিদেশে এই বৈশ্বিক মহামারি থেকে সবাইকে যেন রক্ষা করেন। এদিকে যে সকল মুসলিম বাঙ্গালী দেশে-বিদেশে প্রাণ হারিয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করি এবং তাদের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করি। বৈশ্বিক এ মহামারিতে দেশে বিদেশে লাখ লাখ লোক আজ কর্মহীন। যার ফলে মানুষ দূর্বিপাকে পড়েছেন। আল্লাহর রহমতে সমাজে এখনো কিছু দানশীল মানুষ আছেন তাঁদের জন্য এখনো সমাজের অবহেলিত মানুষগুলো স্বপ্ন দেখেন। যাদের জন্য বেঁচে থাকার তীব্র ইচ্ছা প্রকাশ করতে সাহস পায় সে মানবতাবাদী ব্যক্তির মধ্যে একজন বাংলাদেশ সুপ্রিমকোর্টের আইনজীবি, বিএনপি নেত্রী, এ্যাডভোকেট পারভীন কাউছার মুন্নি। তিনি জীবনের অনেকটা সময় পারিবারিক ও পেশাগত কাজে রাজধানীর মাটিতে থাকলেও একটি বারের জন্য ভুলে যাননি প্রিয় মাতৃভূমি কোম্পানীগঞ্জ উপজেলা মানুষের কথা। পরিবারবর্গ নিয়ে সূদূর ঢাকাতে বসবাস করলেও তিনি নাড়ী ও মানুষকে ভালোবাসার টানে ছুঁটে আসেন প্রিয় মাতৃভূমি কোম্পানীগঞ্জ উপজেলার অবহেলিত মানুষের পাশে দাঁড়াতে। তিনি নিরবে নিভূতে মানুষকে দান করে যাচ্ছেন তাঁর সামর্থ অনুযায়ী তিনি নীতি-আদর্শ ও মানবসেবা বুকে ধারণ করে দেশের এ ক্রান্তিকালে মানবতার পাশে দাঁড়াচ্ছেন স্ব-মহিমায়।

এ্যাডভোকেট পারভীর কাউছার মুন্নি এক প্রশ্নের জবাবে তাঁর মুঠো ফোনে বলেন, আমি অসহায় মানুষের মাঝে মানবিক সহায়তা দিয়েছি আরো দেওয়ার চিন্তা রয়েছে। আমি যেন আগামীতে মানুষের পাশে থাকতে পারি সকলের কাছে দোয়া চাই। এখনই সময় মানুষের জন্য কিছু করার, আমি আমার সামর্থানুযায়ী গরীব, অসহায়, কর্মহীন মানুষের জন্য কিছু একটা সহযোগিতা করার মাঝে প্রকৃত সুখ পাই। সমাজে যারা বিত্তবান আছেন তারা এগিয়ে আসলে সমাজে কোন অসহায় মানুষ না খেয়ে থাকবেনা। তিনি এই মহামারিতে সকলকে ঘরে থাকার অনুরোধ জানান।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.