'খালেদার বিষয়ে উচ্চপর্যায় থেকে কোন সাড়া আসেনি'

নিউজ ডেস্ক :: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া যদি জামিন পান এবং চিকিৎসকদের পরামর্শে চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার মতো অবস্থা থাকে এবং সেই পর্যায়ে তার অবস্থার অবনতি ঘটে সেটা পরবর্তীতে বিবেচনা করা যাবে। তবে বিএনপি যে দাবি করছে, চিকিৎসকদের মতামতের সাথে এর সঙ্গতি নেই। বেগম খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে বিএনপি এমপিরা আমাদের সঙ্গে কথা বলেছেন। আমার মাধ্যমে তারা সরকারের উচ্চ পর্যায়ে বিষয়টি বিবেচনার কথা বলেছেন। প্রধানমন্ত্রীর সাথে কথা হয়েছে তবে এই বিষয়টি নিয়ে সরকারের উচ্চপর্যায় থেকে কোন সাড়া আসেনি।

ওবায়দুল কাদের শুক্রবার সকালে গাজীপুরের কালিয়াকৈর এলাকার খাড়াজোড়ায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ফোরলেন প্রকল্পের উন্নয়ন কাজ পরিদর্শন এসে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা জানান।মন্ত্রী বলেন, চলমান দুর্নীতিবিরোধী অভিযান কোন ব্যক্তি গোষ্ঠী বা দলের বিরুদ্ধে নয়। এটি অপরাধী এবং দুর্নীতির বিরুদ্ধে একটি অভিযান। দুর্বৃত্তায়নের একটি চক্র রয়েছে এই চক্রটি ভেঙে দিতে হবে এর জন্য প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার উদ্যোগ গ্রহণ করেছেন শুরু করা হয়েছে ঘর থেকে। যারা অপরাধী রে অপরাধী সেটা ঢাকা হোক অথবা দেশের যেকোনো জায়গায় হোক সারা বাংলাদেশের যে কোন অপকর্মকারি, সেখানে দুর্বৃত্তায়ন, চাঁদাবাজি, লুটপাট সেখানেই এই অভিযান চলবে। প্রধানমন্ত্রী দিল্লি যাওয়ার আগে বলে গিয়েছেন, এই অভিযান শিথিল হবে না।

এসময় মন্ত্রী বলেন, খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে একটি মেডিকেল বোর্ড রয়েছে। অসুস্থতার বিষয়ে বিএনপির বক্তব্য এবং মেডিকেল করে বক্তব্যের সাথে কোন মিল নেই। আমার মনে হয় এখানে যেমন মানবিক বিষয়টি দেখতে হবে একইভাবে এখানে একটি আইনগত বিষয় রয়েছে। আইনগত বিষয়টি সরকারের হাতে নেই। এটা আমি বারবার বলেছি, বারবার বলার চেষ্টা করেছি। 

পরিদর্শনকালে মন্ত্রীর সাথে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সড়ক ও জনপথের ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক সবুজ উদ্দিন খান, গাজীপুরের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ সাইফউদ্দিন, জেলা পুলিশ সুপার শামসুন্নাহার এবং সড়ক ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.