বসুরহাট পৌর বহুমুখী সমবায় সমিতির বার্ষিক সাধারণ সভা ও বাজেট ঘোষণা

Date:

এএইচএম মান্নান মুন্না:নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সুনামধন্য আর্থিক প্রতিষ্ঠান বসুরহাট পৌরবহুমুখী সমবায় সমিতি লি: এর ২৭তম বার্ষিক সাধারণ সভা ও বাজেট ঘোষণা করা হয়েছে। শনিবার সন্ধ্যায় বসুরহাট পৌর মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। 

সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি মোঃ সাহাব উদ্দিন। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

এ সময় শুভেচ্ছা বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম বিএসসি। তিনি বিগত ২৬ তম বার্ষিক সাধারণ সভার কার্য বিবরণী, বাৎসরিক রিপোর্ট, অভ্যন্তরীণ নিরীক্ষা কমিটির প্রতিবেদন, ২০-২১ অর্থ বৎসরের বার্ষিক অডিট রিপোর্ট এবং ২০২১ – ২০২২অর্থ বছরের বাজেট পেশ করেন। 

সমিতির হিসাব রক্ষক মোঃ মমিনুল হকের সঞ্চালনায় সম্পূরক বাজেটের ওপর বক্তব্য রাখেন বসুরহাট ব্যবসায়ী সমবায় সমিতি লি: এর সভাপতি নুর হোসেন ফরহাদ,  সদস্য আবদুল ওয়াদুদ সবুজ, মো: ওমর ফারুক সাইফুদ্দীন  সবুজ  প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন সমিতির পরিচালক মোঃ সিরাজ আলম, আবদুল্লাহ আলম মামুন,জাহাঙ্গীর আলম ,আলা উদ্দিন ,মহি উদ্দিন,আহছান উল্যাহ আলো ,সাহাব উদ্দীন প্রমূখ।

বক্তব্য শেষে ২০২১-২২অর্থ  বছরে ৭কোটি ১০ লক্ষ টাকা মূলধন বাজেট ও ৬১ লক্ষ ৫০ হাজার  টাকা রাজস্ব বাজেট পেশ করা হলে উপস্থিত সকল সদস্যদের কণ্ঠ ভোটে অনুমোদন দেয়া হয়। শেষে ২০-২১ অর্থ বছরের সর্বোচ্চ শেয়ার ক্রয় ও সঞ্চয় জমার উপর ৪শ’৪০জন  সম্মাননা পুরস্কার প্রদান এবং ৫০জন উপস্থিত র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। অপরদিকে উপস্থিত ৪শ’১৬জন সদস্যদের মাঝে উপস্থিতি ভাতা ৫শ টাকা করে ২লক্ষ ৮হাজার টাকা বিতরণ করা হয়।

এছাড়াও ২০ – ২০২১অর্থ বছরে অর্জিত লভ্যাংশ শেয়ারের উপর ৬শতাংশ  হারে ১০ লক্ষ ৪৮ হাজার ৫৬ টাকা ।সঞ্চয় আমানত এর উপর ৫ শতাংশ হারে ১০ লক্ষ ২১ হাজার ৩শ’৪ টাকা ।সর্বমোট ২০ লক্ষ ৬৯ হাজার  ৩শ’ ৬০ টাকা বিতরণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

চাটখিলে নবাগত ইউএনও এর মতবিনিময়

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধিনোয়াখালীর চাটখিল উপজেলার নবাগত...

কোম্পানীগঞ্জে আইএইচ আরসি’র ঈদ প্রীতি ও অভিষেক অনুষ্ঠান

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :আন্তর্জাতিক মানবাধিকার কমিশন (আই এইচআরসি) নোয়াখালী কোম্পানীগঞ্জ...

চাটখিলে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:নোয়াখালীর চাটখিল উপজেলায় পানিতে...

খাদ্য ও চিকিৎসার অভাবে চাটখিলের জোড়া লাগা যমজ শিশু

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:নোয়াখালীর চাটখিলে আফরোজা-শাহীনুর দম্পতির...