কোম্পানীগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস ও মাঠ মহড়া অনুষ্ঠিত

Date:

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: মুজিব বর্ষের প্রতিশ্রুতি ,জোরদার  করি দুর্যোগ  প্রস্তুতি ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস এবং সিপিপি’র ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসন’র আয়োজনে আলোচনা সভা এবং ভূমিকম্প ও অগ্নিকাণ্ড বিষয়ক মাঠ মহড়া অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১১ঘটিকায়  উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার জিয়াউল হক মীর ।

এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফজলুল করিম’র  সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষা অফিসার দিদার হোসেন সঞ্চালনায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন ,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আরজুমান ফারভীন, উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা হসান আহসানুল কবির, গণ মাধ্যম কর্মী এহছানুল আলম খসরু, সিপিপি মাঠ প্রতিনিধি আব্দুল মতিন সেলিম প্রমুখ।

https://noakhalitimes.comএর পর উপজেলা মাঠে মহড়া অনুষ্ঠিত হয় এতে সিপিপি, এবং ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের সদস্যরা মহড়ায় অংশগ্রহণ করেন।

মহড়ায় ভূমিকম্প ও অগ্নিকাণ্ডে করণীয় বিষয়ে সচেতনতামূলক বিভিন্ন বিষয়াদি উপস্থাপন করা হয়।

আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসটির মূল প্রতিপাদ্য নির্ধারিত করা হয়েছে- ‘মুজিব বর্ষের প্রতিশ্রুতি, জোরদার  করি দুর্যোগ প্রস্তুতি’। এ প্রতিপাদ্যের মাধ্যমে দুর্যোগ মোকাবিলায় সবাইকে একসঙ্গে ও সমন্বিতভাবে এর ওপর গুরুত্ব দিয়ে কাজ করা এবং দুর্যোগ থেকে পরিত্রাণ পাওয়ার জন্য বাড়ীর আঙ্গিনায় এবং আশ-পাশে ঝাউ গাছ লাগানোর জন্য আহবান জানান দিবস পালিত অনুষ্ঠানের বক্তারা ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

চাটখিলে নবাগত ইউএনও এর মতবিনিময়

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধিনোয়াখালীর চাটখিল উপজেলার নবাগত...

কোম্পানীগঞ্জে আইএইচ আরসি’র ঈদ প্রীতি ও অভিষেক অনুষ্ঠান

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :আন্তর্জাতিক মানবাধিকার কমিশন (আই এইচআরসি) নোয়াখালী কোম্পানীগঞ্জ...

চাটখিলে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:নোয়াখালীর চাটখিল উপজেলায় পানিতে...

খাদ্য ও চিকিৎসার অভাবে চাটখিলের জোড়া লাগা যমজ শিশু

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:নোয়াখালীর চাটখিলে আফরোজা-শাহীনুর দম্পতির...