রবিবার, সেপ্টেম্বর ১৫, ২০১৯
Home > সারা বাংলা > হোমনায় ভ্রাম্যমান আদালতের অভিযান, মিষ্টির দোকান ও ক্লিনিক মালিককে ২ লক্ষ টাকা জরিমানা

হোমনায় ভ্রাম্যমান আদালতের অভিযান, মিষ্টির দোকান ও ক্লিনিক মালিককে ২ লক্ষ টাকা জরিমানা

https://www.noakhalitimes.com

বিশেষ প্রতিবেদক :: কুমিল্লার হোমনায় ঘারমোড়া বাজারে চার মিষ্টির দোকানকে ১ লক্ষ টাকা ও হাড় ভাংগা এক্সরে ক্লিনিকের মালিককে ১ লক্ষ টাকাসহ মোট ২ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত । বুধবার দুপুরে উপজেলার ঘারমোড়া বাজারে অভিযান পরিচালনা করে চার মিষ্টির দোকান ও এক ক্লিনিকের বিরুদ্ধে এ রায় দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও আজগর আলী।

মিষ্টির দোকানগুলো এক সপ্তাহ বন্ধ রেখে পরিস্কার পরিচ্ছন্ন করা ও লাইসেন্স বিহীন ক্লিনিক পরিচালনা করার জন্য সিলগালা করার রায় দেন আদালত । খাবারে ওজন কম দেওয়া, রঙ মিশ্রন, স্যাতঁস্যাতে পরিবেশে, অপরিস্কার অপরিচ্ছন্ন ও অস্বাস্থ্য পরিবেশে খাদ্য তৈরি ও লাইসেন্স বিহীন ক্লিনিক পরিচালনা করা ও ঠিকমত ডাক্তার না বসার কারনে হাড় ভাংগা এক্সরে ক্লিনিকে সিলগালা করে দেওয়া হয় ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও আজগর আলী এর সত্যতা নিশ্চিত করে বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে চার মিষ্টির দোকান ও এক ক্লিনিকের মালিককে ২ লক্ষ টাকা জরিমানাসহ বন্ধ রাখার নিদের্শ দেওয়া হয়েছে। রমজান মাসে খাবারের মান ঠিক রাখা, ঠিকমত স্বাস্থ্য সেবা নিশ্চিত করা, হোটেলগুলোতে স্বাস্থ্যকর পরিবেশ বজায় ও খাদ্যদ্রব্যসহ বাজারের দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে এ অভিযান পরিচালনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *