সঠিক সময়ে সঠিক পদক্ষেপ নিলেন বসুরহাট পৌর মেয়র আবদুল কাদের মির্জা

Date:

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: বর্তমান সময়ে বিশ্বের সবচেয়ে বড় আতঙ্কের নাম করোনাভাইরাস বা (কোভিড ১৯)। বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া মহামারি করোনাভাইরাসে মৃতের সংখ্যা প্রায় ১২ হাজারে দাঁড়িয়েছে। করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭৬ হাজার ৪৬২ জন। বিশ্বের ১৮৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ ভাইরাস। এখন পর্যন্ত দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ২৪ জন। এ ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে মারা গেছেন দুইজন। তাই করোনার প্রাদুর্ভ‍াব ঠেকাতে একজন মানবিক জনপ্রতিনিধি হিসেবে ঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিলেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

ভয়াবহ এ ভাইরাস থেকে কোম্পানীগঞ্জবাসীকে করোনা থেকে রক্ষায় ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছেন তিনি। নোয়াখালীর আধুনিক পৌরসভার মেয়র হিসেবে আবদুল কাদের মির্জা পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানসহ দেশে আগত প্রবাসীদেরকে ১৪ দিন রাখার জন্য পৌর ভবনে নিজ উদ্যোগে “হোম কোয়ারেন্টাইন” এর ব্যবস্থা করেছেন। পৌর ভবনের গেইটে হাত ধোয়া ও সমগ্র এলাকায় ওয়াটার স্প্রে দেয়ার ব্যবস্থা করেছেন। হাসপাতালের ডাক্তারদের নিরাপত্তার চিকিৎসা সরঞ্জাম কিনতে একলাখ টাকা দিয়েছেন। নিজ উদ্যোগে মাস্কসহ নানা সামগ্রী বিতরণ করছেন। সরকারী-বেসরকারী হাসপাতালে আইসোলেশনের ব্যবস্থা করেছেন। সভা-সমাবেশ, মাইকিং, সংবাদ সম্মেলন করে জনগণেকে নানা বিষয়ে সচেতন করছেন। প্রত্যেককে হাত ধোয়া ও সকল অফিস-প্রতিষ্ঠানে সে ব্যবস্থা রাখার নিদর্শনা দিয়েছেন। সরকারী হাসপাতালের পাশাপাশি নিজের অফিসে কন্ট্রোলরুম খুলে সার্বক্ষণিক ডাক্তার রেখে নাগরিকদের সেবা দিচ্ছেন। এসব ছাড়াও করোনা দূর্যোগ মোকাবেলায় নানাবিধ পদক্ষেপে জনগনের মাঝে এক মানবিক জনপ্রতিনিধি হিসেবে রাত দিন দায়িত্ব পালন করেছেন নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

মেয়র আব্দুল কাদের মির্জা বলেন, জনপ্রতিনিধি হিসেবে এখনই সময় মানুষের পাশে দাঁড়ানোর, করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে সকলকে সতর্ক ও সচেতন হতে হবে এবং সকল জনপ্রতিনিধিকে দু:সময়ে এগিয়ে আসার আহবান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

মেডিকেল ছাত্রী মেহেনাজের পড়া লেখার দায়িত্ব নিলেন কলেজ সভাপতি জাহাঙ্গীর কবির

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি :: ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে...

ডেকোরেশন শ্রমিকের জমানো টাকায় ইফতার করলো ১২শ’ রোজাদার

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি :: নোয়াখালীর চাটখিলে...

চাটখিলে মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশানের মতবিনিময় ও ইফতার

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি :: বাংলাদেশ মাদ্রাসা...

কিশোর গ্যাংয়ের হামলায় স্কুল ছাত্র গুরুতর আহত অভিযোগের ৫ দিনেও নেই কোন ব্যবস্থা

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:: মোটর সাইকেল না...