যথাযোগ্য মর্যাদায় কোম্পানীগঞ্জে মহান স্বাধীনতা দিবস পালিত

0
42
https://www.noakhalitimes.com

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় রোববার দিনব্যাপি পুষ্পমাল্য অর্পণ, র‌্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে দিবসটি পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে শনিবার বিকেলে চরফকিরা ১৫ ও ১৬নং স্লুইজ গেইট সংলগ্ন মুক্তিযোদ্ধাদের গণ কবরে পুষ্পমাল্য অর্পন করা হয়। এসময় কোম্পানীগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এদিকে রোববার সূর্যোদয়ের সাথে সাথে বসুরহাট কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা পরিষদ, বসুরহাট পৌরসভা, সরকারি, আধা-সরকারি, বেসরকারি অফিস, রাজনৈতিক দল, ছাত্রসংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ, স্কুল কলেজ, ব্যবসা প্রতিষ্ঠান, পেশা জীবি সংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো পুষ্পমাল্য অর্পন করেন। রোববার সকাল সাড়ে ৭টায় বসুরহাট এএইচসি সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন, পুলিশ, আনসার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কুচকাওয়াজ, খেলাধুলা ও প্রতিযোগিতা অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা এবং সরকারি হাসপাতাল ও এতিমখানা সমূহে উন্নতমানের খাওয়ার পরিবেশন করা হয়।

সন্ধ্যা ৬টায় বসুরহাট কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার ইসমাইল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা।

ব্যাঞ্জনা খেলাঘর আসরের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন মুক্তার সঞ্চলনায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা পারভীন, ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেল, বিশিষ্ট কলামিষ্ট রফিকুল ইসলাম চৌধুরী, মুক্তিযোদ্ধা কমান্ডার আজিজুল হক, কাউন্সিলর হারুন-অর-রসিদ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রভাষক গোলাম ছরওয়ার, সরকারি মুজিব কলেজ ছাত্রলীগের সভাপতি নুর এ মাওলা রাজু প্রমূখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে