বৃহস্পতিবার, এপ্রিল ২, ২০২০
Home > সাহিত্য > ভালোবাসা দিবসে একুশে বইমেলায় প্রকাশিত হচ্ছে কোম্পানীগঞ্জের কৃতি সন্তান শামীম আজগরের কাব্যগ্রন্থ “এক মুঠো জোছনা”

ভালোবাসা দিবসে একুশে বইমেলায় প্রকাশিত হচ্ছে কোম্পানীগঞ্জের কৃতি সন্তান শামীম আজগরের কাব্যগ্রন্থ “এক মুঠো জোছনা”

https://www.noakhalitimes.com/

নিউজ ডেস্ক :: নোয়াখালী জেলার কোম্পানিগঞ্জ উপজেলার রামপুর ইউনিয়নের কৃতি সন্তান সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শামীম আজগর এর প্রথম কাব্যগ্রন্থ- ‘এক মুঠো জোছনা’ প্রকাশিত হয়েছে অমর একুশে বইমেলায়। বইটি প্রকাশ করেছে ইন্তামিন প্রকাশন।

আগামী ১৪ ফেব্রুয়ারী শুক্রবার বিশ্ব ভালোবাসা দিবসে বেলা-৩টায় সোহরাওয়ার্দী উদ্যানের বইমেলা প্রাঙ্গনে বইটির মোড়ক উন্মোচন করা হবে। এটি তার দ্বিতীয় প্রকাশনা। ইতিপূর্বে ২০১৬ সালের বইমেলায় ‘শাশ্বত ভালোবাসা’ নামে তার প্রথম উপন্যাস প্রকাশিত হয়েছিল, যা পাঠক সমাজে ব্যাপক সমাদৃত হয়েছিল।

কাব্যগ্রন্থ ‘এক মুঠো জোছনা’ নিয়ে লেখক শামীম আজগর বলেন, পরিপূর্ণ ভরা পূর্ণিমায় মেঘে ঢাকা আকাশে চাঁদের লুকোচুরির খেলায় এক মুঠো জোছনা’র আলোয় হেঁটে যাওয়া এক তরুণ প্রেমিকের কোমল হৃদয়ের প্রতিচ্ছবি, স্পন্দিত প্রাণের উচ্ছ্বাস, আবেগে আপ্লুত ভাষার বহি:প্রকাশ কিংবা প্রতারিত, প্রবঞ্চিত, স্বপ্নভঙ্গ নতুবা বিশ্বাসভঙ্গের কষ্টে যন্ত্রণায় স্মৃতিকাতর এক ব্যর্থ প্রেমের উপাখ্যান- ‘এক মুঠো জোছনা’!!!

প্রেম, বিরহ, স্মৃতিকথন ও সমসাময়িক অন্যান্য বিষয় নিয়ে সর্বমোট ৩৬ টি বিভিন্ন ধাঁচের কবিতা নিয়ে সাজানো হয়েছে আলোচিত এ কাব্যগ্রন্থটি। বইটি পাওয়া যাবে অমর একুশে বইমেলা’র সোহরাওয়ার্দী উদ্যানের ইন্তামিন প্রকাশনের স্টলে। স্টল নং- ৩০৯ ও ৩১০। অচিরেই পাওয়া যাবে কোম্পানীগঞ্জের বিভিন্ন লাইব্রেরী ও বইয়ের দোকানে!!!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *