নোয়াখালী-৫ আসনে বিএনপিতে কোন গ্রুপ নেই বিশৃঙ্খলা সৃষ্টির জন্য অপকৌশল মাত্র

0
826
https://www.noakhalitimes.com

জিয়াউল হক জিয়া :: বিএনপি একটি জাতীয়তাবাদী দেশ প্রেমিক গণমানুষের দল। এই দলের দর্শন দিয়েছেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান।

কেউ দল করতে চাইলে এই দলের দর্শনে বিশ্বাস করে গঠনতন্ত্র মেনে প্রাথমিক সদস্য হয়ে দলের জন্য কাজ করতে পারেন। দেশের অনেক মানুষ বিএনপি করে, চাইলে নেতা হওয়া যায় না। স্থানীয় নেতা কর্মীরা এবং দীর্ঘ দিন যিনি নেতৃত্বে ও সংসদ সদস্য ছিলেন তাঁর সাথে পরামর্শ করে দলীয় ঐক্য, শৃঙ্খলা বজায় রেখে দলের জন্য কাজ করতে হবে।

নোয়াখালী-৫ আসনের সাবেক সাংসদ ও জাতীয় স্থায়ী কমিটির সদস্য জননেতা ব্যারিস্টার মওদুদ আহমদের বিকল্প নেতা, সংসদ সদস্য হিসেবে এই আসনে এখনো সৃষ্টি হয়নি। অনেক নেতার সৃষ্টি হবে রাজনৈতিক দল হলো নেতা সৃষ্টির কারখানা। এর জন্য প্রয়োজন ধৈর্য, দলীয় আদর্শে বিশ্বাস করা ও গঠন তন্ত্র মেনে দলের জন্য কাজ করা। এটিই হলো রাজনৈতিক কর্মী বা নেতার নীতি। নেতৃত্বে যাওয়া বা নেতা হওয়ার আর কোন বিকল্প নাই।

দীর্ঘ ৪৪ বৎসরে আমার সান্নিধ্যেএই আসনে অনেক নেতা, কর্মী সৃষ্টি হয়েছেন। তাই আমার প্রিয় নেতৃবৃন্দকে আহŸান করছি দলের এই ক্লান্তিলগ্নে হিংসা-বিদ্বেষ ভুলে কোন বিশৃঙ্খলা না করে দলীয় ঐক্য বজায় রেখে দলকে শক্তিশালী করুন। আপনাদের পার্শ্বে হিমালয় পর্বতের মত দাঁড়িয়ে আছেন দীর্ঘ দিনের সুখে-দুঃখের সাথী সেই পরীক্ষিত জননেতা সাবেক সংসদ সদস্য মওদুদ আহমদ তাঁর নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে কাজ করুন এবং উনার নির্দেশক্রমে সাংগঠনিক কার্যক্রমের মাধ্যমে সম্মেলন ও কাউন্সিলের প্রস্তুতি নিন। বিএনপি চেয়ারপার্সন দেশনত্রীবেগম জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাবতারেক রহমান’র নেতৃত্বে স্পাত কঠিন ঐক্য গড়ে তুলুন গণতন্ত্র পুনঃরুদ্ধারের আন্দোলনকে বেগবান করুন।

নোয়াখালী-৫ আসনে বিএনপির রাজনীতিতে এবং সংসদ সদস্য হওয়ার প্রশ্নে এখনও জননেতা জনাব মওদুদ’রবিকল্প নাই আমরা সবাই উনার দলীয় এবং তাঁর কর্মী আমরা ঐক্যবদ্ধ।ইতিমধ্যে পৌরসভা নির্বাচনকে সামনে রেখে পৌর বিএনপির সভাপতি/সাধারণ সম্পাদকসহ কমিটির নেতৃবৃন্দকে পাশ কাটিয়ে যারা বৈঠক বা মিটিং করেছেন তাহা দলীয় শৃঙ্খলা ভঙ্গের শামিল। এই মিটিংকে কেন্দ্র করে যেই ঘটনার সৃষ্টি হয়েছে তাহা অনাকাঙ্খিত এবং দুঃখজনক। তাই আসুন এখনও সময় আছে জননেতা মওদুদ আহমদের নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়ে দলীয় কর্মকান্ডের মাধ্যমে সংগঠনকে শক্তিশালী করি।

লেখক: মুক্তিযোদ্ধা জিয়াউল হক (জিয়া)
সাবেক সাধারণ সম্পাদক,
কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপি

উপদেষ্টা, নোয়াখালী জেলা বিএনপি।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে