দেশরত্ন পদকে ভূষিত হলেন কোম্পানীগঞ্জের ইউএনও

0
155
https://www.noakhalitimes.com

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) এর দূর্যোগময় পরিস্থিতিতে সরকারী দায়িত্ব ও স্বীয় উদ্যোগে অতিরিক্ত দায়িত্ব পালনে সাহসী ভূমিকা রাখায় শিক্ষা, শ্রম, বন ও পরিবেশ রক্ষা সোসাইটি কর্তৃক ‘দেশরত্ন’ পদকে ভূষিত হলেন নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ জিয়াউল হক মীর। তিনি কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলা নির্বাহী অফিসার হিসেবে দায়িত্ব পালন ও সাহসী ভূমিকা রাখায় এ পদকে ভূষিত হন।

১৩ সেপ্টেম্বর বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভি.আই.পি হল রুমে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান খসরু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ ক্রেস্ট ও সনদ বিতরণ করেন।

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন তিনি। গত ১৯জুলাই তারিখে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত “শিক্ষা, শ্রম, বন ও পরিবেশ রক্ষা সোসাইটি”র নির্বাহী পরিচালক মিসেস শাহানাজ বেগম স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে ইউএনও মোঃ জিয়াউল হক মীরকে এ বিষয়ে জানানো হয়।

এতে বলা হয়, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) এর দূর্যোগময় পরিস্থিতিতে যেসকল উপজেলা নির্বাহী অফিসারগণ সরকার অর্পিত দায়িত্ব পালনসহ নিজ উদ্যোগে জনস্বার্থে এবং জনসেবার মানসিকতায় অতিরিক্ত পরিকল্পনায় দায়িত্ব পালন ও কার্যসম্পাদনে জীবন বাজি রেখে সাহসী ভূমি রেখেছেন এমন কতিপয় কর্মকর্তাকে ‘দেশরতœ’ পদকে ভূষিত করা হবে বলে সোসাইটির নির্বাহী বোর্ডে সিদ্ধান্ত গৃহিত হয়েছে। সেই হিসেবে সোসাইটির নির্বাহী বোর্ড মোঃ জিয়াউল হক মীর, উপজেলা নির্বাহী অফিসার, কুতুবদিয়া, কক্সবাজারকে একজন ‘দেশরতœ’ নির্বাচন করে ওই পদকে ভূষিত করে।

উল্লেখ্য মোঃ জিয়াউল হক মীর গত বছরের ২২আগস্ট-এ কক্সবাজারের কুতুবদিয়া উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করে। তাঁর কর্মস্থল এলাকায় সরকারি দায়িত্বের অতিরিক্ত জনসেবামূলক দায়িত্ব পালন করায় ওই উপজেলায় প্রশাংসা কুঁড়িয়ে নেন। পরে গত ০৯ আগস্ট থেকে নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে কর্মরত রয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে