কোম্পানীগঞ্জে দীর্ঘ ২০ বছর পর যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামী গ্রেফতার

0
501

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: শেষ পর্যন্ত আইনের হাত থেকে বাঁচতে পারলনা জমি সংক্রান্ত বিরোধে আপন বোন হত্যাকারী মোঃ সাহাব উদ্দিন। নোয়াখালীর কোম্পানীগঞ্জে দীর্ঘ ২০বছর নাম পরিবর্তন করে প্রবাসে কাটিয়ে দেশে এসে আত্মগোপনে থাকা সাদিয়া হত্যা মামলায় যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামী মোঃ সাহাব উদ্দিন (৪২) কে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে কবিরহাট উপজেলার ভুঁইয়ারহাট এলাকায় হামিদ আলী ব্যাপারী বাড়ী থেকে তাকে গ্রেফতার করা হয়। আটক মোঃ সাহাব উদ্দিন কোম্পানীগঞ্জ উপজেলার চরকঁকড়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের চানমিয়া ফরাজি বাড়ির মৃত মোবারক আলীর ছেলে।

পুলিশ সুত্রে জানা যায়, জমি সংক্রান্ত বিরোধ নিয়ে সাহাবুদ্দিন ১৯৯৬ সালে তার বোন সাদিয়া খাতুনকে পিটিয়ে ও ধারালো চুরির আঘাতে হত্যা করে। ওই সময় সাদিয়া খাতুনের ছেলে আবুল কাসেম বাদি হয়ে নোয়াখালী আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। আদালত মামলাটি আমলে নিয়ে সুধারাম থানার ওসিকে এফআইআর হিসেবে মামলা নেয়ার জন্য আদেশ দেয়ার পর সুধারাম থানা মামলাটি রেকর্ড করে। মামলা নং ১৪ তাং ২৪/০৩/১৯৯৬ইং। হত্যা মামলা দায়েরের পর সাহাবুদ্দিন তার নাম পরিবর্তন করে দুবাই চলে যায়। ২০০২ সালে নোয়াখালীর দায়রা জজ বিচারক ফারহানা বেগমের আদালতে সাদিয়া খাতুন হত্যার মূল হোতা তার আপন ভাই মোঃ সাহাব উদ্দিনের যাবজ্জীবনের সাজা প্রদান করে। যাবজ্জীবনের রায় শুনে মোঃ সাহাবুদ্দিন দুবাই থেকে আর দেশে ফিরে আসেনি। গত কিছুদিন পূর্বে সাহাবুদ্দিন দেশে ফিরে কবিরহাট উপজেলার ভুঁইয়ারহাট সংলগ্ন হামিদ আলী ব্যাপারী বাড়িতে আত্মগোপন করে আছে সংবাদ পেয়ে পুলিশ বৃহস্পতিবার রাতে তাকে গ্রেফতার করে। সাদিয়া হত্যা মামলায় অপর আসামী গ্রেফতারকৃত সাহাব উদ্দিনের ভাই নিজাম উদ্দিন ১৩ বছর কারাভোগ করেছে।

কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ মোঃ ফজলে রাব্বী বলেন, আসামী মোঃ সাহাব উদ্দিন সাদিয়া খাতুন হত্যা মামলার আসামী। সে তার আসল নাম গোপন করে মোঃ গিয়াস উদ্দিন নাম ধারন করে দির্ঘদিন প্রবাসে ছিল। দেশে আসার পর গোপন সংবাদের ভিত্তিতে তাকে কবিরহাট উপজেলার ভূইয়ারহাট এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে থানায় যাবজ্জীবনের সাজা প্রাপ্ত গ্রেফতারী পরোয়ানা রয়েছে।

এদিকে মায়ের হত্যাকারীর গ্রেফতারের খবর শুনে নিহত সাদিয়ার ছেলে মামলার বাদি আবুল কাশেম আবেগাপ্লুত হয়ে পড়ে। সৃষ্টিকর্তার নিকট সন্তুষ্টি প্রকাশ করে আইন শৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ জানায়।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে